মেকআপ ব্যবহারের ৪ টি ভুল

 

অনেকেরই মেকআপ ব্যবহারে কমবেশি ভুল হয়ে থাকে। কিন্তু কিছু ভুল আছে যার কারণে আমাদের মেকআপ দেখতে ভালো লাগেনা এবং আমাদের স্কিনেও সমস্যা হয়। চলুন জেনে নেই মেকআপ ব্যবহারের সেই ভুলগুলো-

১। ফেসিয়াল স্কিন প্রস্তুত না করা

ড্রাই স্কিনে মেকআপ ব্যবহার করা অনেক বড় একটি ভুল। আপনি যদি ভালো মেকআপ চান তাহলে ফাউন্ডেশন ব্যবহারের আগে অবশ্যই আগে স্কিন কেয়ার ব্যবহার করে নিন। আপনি আপনার ফেইসে, ঘাড়ে এবং হেয়ারলাইনে ময়েশ্চারাইজার এবং প্রাইমার ব্যবহার করুন। এটি আপনার স্কিনকে হাইড্রেটেড, স্কিনের টেক্সার এবং ফাউন্ডেশনকে ঠিক রাখতে সাহায্য করবে। অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহারের ৩ মিনিট পর প্রাইমার ব্যবহার করবেন। এতে ময়েশ্চারাইজার ভালোভাবে স্কিনে মিশে যাবে।

২। ভুল ফাউন্ডেশন কালার নির্বাচন করা

সঠিক ফাউন্দেশনের কালার নির্বাচন করতে হবে। বেশি ব্রাইট কালারের ফাউন্ডেশন ব্যবহার করলে দেখে মনে হবে যে আপনি হয়ত মাস্ক পরে আছেন। আপনার ফেইস এবং ঘাড়ের স্কিন টোনের মত বা তার চাইতে এক ধাপ উপরের ফাউন্ডেশন কালার ব্যবহার করুন। সঠিক ফাউন্ডেশন কালার আপনার ত্বককে উজ্জ্বল দেখাবে।

৩। মাশকারা ব্লাশ পরিষ্কার না করা

যদিও এই বিষয়টি অনেক ছোট একটি বিষয় তবুও অপরিষ্কার মাশকারা ব্রাশ আপনার আই মেকআপ নষ্ট করে দিতে পারে। এর কারণ হচ্ছে মাশাকারাতে অনেক ক্লাম্প লেগে থাকে যা পরবর্তীতে মাশকারা ব্যবহারের সময় সমস্যা করে। তাই এখন থেকে অবশ্যই মাশাকারা ব্যবহারের আগে ব্রাশটি ভালোভাবে পরিষ্কার করে নিন।

৪। খুবই হালকা কন্সিলার

ডার্ক সার্কেল ঢাকার জন্য কন্সিলার ব্যবহার করাই উত্তম। খুব বেশি উজ্জ্বল কন্সিলার ব্যবহার করলে আপনার ত্বক ফ্যাকাশে এবং আপনার স্কিন টোন আনইভেন দেখাবে। এই সমস্যা এড়িয়ে চলার জন্য কমলা বা হলুদ কালারের কন্সিলার ব্যবহার করুন এবং এমন টোন ব্যবহার করুন যা আপনার স্কিন টোনের চাইতে ১ ধাপ হালকা। 

যদি আপনার ডার্ক সার্কেলের কন্ডিশন খুব বেশি খারাপ হয়ে থাকে তাহলে পীচ বা অরেঞ্জ কালারের কন্সিলার ব্যবহার করুন। এটি আপনার চোখের নিচের ডার্ক সার্কেল পুরোপুরি ঢেকে ফেলবে।

 

এই ধাপগুলো মেনে চললে আপনার মেকআপ দেখতে আরও ভালো লাগবে।